[Novel Coronavirus} করোনা ভাইরাস কি? লক্ষ্মণ কি? কি?, চিকিৎসা ও সুরক্ষার উপায় কী? Coronavirus disease (COVID-19)

Coronavirus disease (COVID-19) - করোনাভাইরাস রোগ (COVID-19



*করোনাভাইরাসসংক্ষিপ্ত বিবরণ
করোনাভাইরাস রোগ (COVID-19) হ'ল একটি সংক্রামক রোগ যা একটি নতুন ভাইরাস দ্বারা সৃষ্ট যা আগে মানুষের মধ্যে সনাক্ত করা যায় নি।
ভাইরাসের কারণে কাশি, জ্বর এবং আরও মারাত্মক ক্ষেত্রে নিউমোনিয়া জাতীয় লক্ষণগুলির সাথে শ্বাসকষ্টজনিত অসুস্থতা (ফ্লুর মতো) হয়ে থাকে। আপনি ঘন ঘন আপনার হাত ধুয়ে এবং আপনার মুখের স্পর্শ এড়ানো থেকে নিজেকে রক্ষা করতে পারেন।


*করোনাভাইরাস লক্ষণ-Symptoms 
করোনাভাইরাস রোগ (সিওভিড -১৯) নাক দিয়ে সর্দি, গলা ব্যথা, কাশি এবং জ্বর সহ হালকা লক্ষণ দ্বারা চিহ্নিত করা হয়। কিছু লোকের জন্য অসুস্থতা আরও মারাত্মক হতে পারে এবং নিউমোনিয়া বা শ্বাসকষ্ট হতে পারে।
আরও কমই, এই রোগ মারাত্মক হতে পারে। বয়স্ক ব্যক্তিরা এবং অন্যান্য চিকিত্সা সম্পর্কিত (যেমন হাঁপানি, ডায়াবেটিস, বা হৃদরোগ) রোগের লোকেরা মারাত্মক অসুস্থ হওয়ার জন্য আরও ঝুঁকিপূর্ণ হতে পারে।


লোকেরা অভিজ্ঞ হতে পারে:
*সর্দি

*গলা ব্যথা
*কাশি
*জ্বর
*শ্বাস নিতে সমস্যা (গুরুতর ক্ষেত্রে)



*করোনাভাইরাস প্রতিরোধ-Prevention
আপনি যদি সংক্রমণের ঝুঁকি হ্রাস করতে পারেন তবে:
অ্যালকোহল ভিত্তিক হাত ঘষা বা সাবান এবং জল দিয়ে ঘন ঘন হাত পরিষ্কার করুন
কাশি এবং টিস্যু বা নমনযুক্ত কনুই দিয়ে হাঁচি দেওয়ার সময় নাক এবং মুখ Coverেকে দিন
ঠান্ডা বা ফ্লু জাতীয় লক্ষণযুক্ত কারও সাথে ঘনিষ্ঠ যোগাযোগ (1 মিটার বা 3 ফুট) এড়িয়ে চলুন


*করোনাভাইরাস চিকিৎসা -Treatments
করোনাভাইরাস রোগ প্রতিরোধ বা চিকিত্সার জন্য কোনও নির্দিষ্ট ওষুধ নেই (সিওভিড -19)। লোকেরা তাদের শ্বাস নিতে সহায়তা করার জন্য সহায়তার যত্নের প্রয়োজন হতে পারে।

A.নিজের যত্ন Self-care
আপনার যদি হালকা লক্ষণ থাকে তবে আপনি সুস্থ না হওয়া পর্যন্ত বাড়িতেই থাকুন। আপনি যদি আপনার লক্ষণগুলি থেকে মুক্তি দিতে পারেন তবে:
বিশ্রাম এবং ঘুম
গরম রাখে
প্রচুর পরিমাণে তরল পান করুন
রুম হিউমিডিফায়ার ব্যবহার করুন বা গলা ব্যথা এবং কাশি স্বাচ্ছন্দ করতে একটি গরম ঝরনা নিন


B.চিকিৎসা-Medical treatment
মেডিকেল ট্রিটম যদি আপনার জ্বর এবং কাশি হয় - অন্যকে সুস্থ রাখার জন্য আপনার সুস্থ না হওয়া পর্যন্ত কমপক্ষে 14 দিনের জন্য বাড়িতে থাকুন

Coronavirus:Man in isolation ward in West Bengal dies; samples sent for COVID-19.Coronaviruses are zoonotic, meaning they are transmitted between animals and people.  Detailed investigations found that SARS-CoV was transmitted from civet cats to humans and MERS-CoV from dromedary camels to humans. Several known coronaviruses are circulating in animals that have not yet infected humans. 




Post a Comment

0 Comments